বরগুনায় শাহনে’ওয়াজ রি’ফাত শরীফ হ’ত্যা মা’মলায় তার স্ত্রী’’’ মৃ’ত্যুদ’ণ্ডপ্রাপ্ত আ’সামি আ’য়েশা সিদ্দিকা মিন্নি

নিজে’কে নি’র্দোষ দাবি করে নিম্ন আ’দাল’তের রা’য়ের বি’রু’দ্ধে হাই’কোর্টে আপি’ল করেছেন।
মিন্নির পক্ষে আ’ইনজী’বী’

মা’ক্কিয়া ফা’তেমা ইস’লাম ম’ঙ্গল’বার হাই’কোর্টের সংশ্লিষ্ট শাখা’য় এ আপি’ল দাখিল করেন। এই আই’নজী’বী জানান,

মিন্নি’র দিন কা’টছে বি’ষণ্ণ। সা’রা’ক্ষণ বি’ষ’ণ্ণ মনে বসে থাকেন। তাকে অনে’ক হ’তা’শাগ্র’স্তও মনে হচ্ছে।

আমি ফা’ইলিং আ’ইন’জীবী হিসেবে এই মা’মলা’য় আপিল আবেদন দা’খিল করেছি। আ’পিল আ’বেদ’নটি মোট ৪৫১ পৃ’ষ্ঠার।

আ’ম’রা আ’বেদ’নে বিচা’রিক আ’দাল’তের রা’য়ে’র অস’ঙ্গ’তি’গুলো তুলে ধ’রে’ছি। এছা’ড়া’ও মা’ম’লা খা’লা’সের পক্ষে সর্ব’মোট ২১টি যু’ক্তি উপ’স্থা’পন করেছি।

চলতি বছ’রের জানু’য়া’রিতে বাবা’র সঙ্গে বরগু’না সর’কারি মহিলা ক’লেজ কেন্দ্রে গিয়ে ডিগ্রি প’রীক্ষায় অংশ নেন আ’য়েশা সিদ্দিকা মিন্নি।

সেস’ম’য়ও মিন্নি জানি’য়েছিলে’ন, তিনি পড়া’শো’না চালি’য়ে যেতে চান।রিফাত হ’ত্যা’কা’ণ্ডের ঘট’নার সূত্র’পাত ২০১৯ সালের ২৬ জুন।

সেদিন বর’গুনা সরকারি কলেজে’র সা’মনের সড়’কে রিফাত শরীফকে প্রকা’শ্যে কু‌‌’পি’য়ে জ’খম করে নয়ন ব’ন্ডের গ’ড়া কি’শোর গ্যাং ব’ন্ড গ্রুপ।

এ ঘট’নার একটি ভিডিও সামা’জিক যো’গাযোগ’মাধ্য’মে ভাই’রা’ল৪ টি উপায়ে নারীকে উ’ত্তেজিত করা যায়

বি’ষয়টি অনেকের কাছেই অ’প্রয়োজনীয় মনে হতে পারে। মনে হতে পারে যে এই ধরনের প্রশ্নের আসলে কোনো আবশ্যকতা নেই।

সত্যি কথা বলতে আম’রা অনেকেই জানি না যে দাম্পত্য জীবনে ভাঙ্গন তৈরি করতে অনেকটাই দায়ী এই শা’রীরিক মি’লনে (physical relation) অ’তৃ’প্ততা।

স্বা’মী স্ত্রী’ ইভ’য়েই যদি শা’রীরিক মি’লনে (physical relation) অ’তৃ’প্ত থাকেন তাহলে সংসারে সু’খ বি’ষয়টি ধীরে ধীরে নিষ্প্রভ হয়ে পড়ে।

শা’রীরিক মি’লনে(physical relation) পুরু’ষদের (male)যেমন তৃ’প্তির কিছুটা বি’ষয় রয়েছে তেমনি না’রীদের তৃ’প্তির বি’ষয়টিও অ’ঙ্গাঅ’ঙ্গিভাবে জ’ড়িত।

এমন অনেক শা’রীরিক মি’লনে (physical relation) দেখা যায় না’রীদের (FEMALE) উ’ত্তেজনার মাত্রা অনেক কম বা শিথিল অর্থাৎ অনেক দেরিতে তারা উ’ত্তেজিত হয়ে থাকেন।

এর কারণ অন্বেষণ করে দেখা যায় যে পুরু’ষদের(male) কিছু অ’পারগতা এর জন্য দায়ী। যদিও সাধারণভাবে দেখা যায়

যে যৌ*aন মি’লনে না’রীদের (FEMALE) উ’ত্তেজনাটা পুরু’ষের (male)মত ততটা তাড়াতাড়ি আসে না।তাদেরকে নানা কৌশলের মাধ্যমে উ’ত্তেজিত করে নিতে হয়।

তাই যে পুরু’ষ (male) যতো বেশি ঐ সকল বি’ষয়ে পারদর্শী তারা তত দ্রু’ত না’রীদের যৌ*aন মি’লনের জন্য উ’ত্তেজিত করে তুলতে পারেন।